ঢাকা, বুধবার, ৮ মে, ২০২৪

জাতীয় দলে স্বস্তির পরিবেশ ফেরাতে চান জালাল ইউনুস

অনেক জল্পনা কল্পনার পর অবশেষে গঠিত হলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন স্ট্যান্ডিং কমিটি। এর মধ্যে কিছু কমিটির চেয়ারম্যান পদ অপরিবর্তিত থাকলেও বেশ কয়েকটি পদে পরিবর্তন এসেছে। দায়িত্ব নিয়েছেন নতুন ব্যক্তিরা। যার মধ্যে সবচেয়ে আলোচিত বিষয়, আকরাম খানের ক্রিকেট অপারেশন্স থেকে সরে যাওয়া এবং জালাল ইউনুসকে এই দায়িত্ব দেওয়া।


ক্রিকেট অপারেশন্স কমিটির নতুন চেয়ারম্যান হয়েছেন সাবেক ক্রিকেটার ও বোর্ডের অন্যতম সিনিয়র পরিচালক জালাল ইউনুস। নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত তিনি, ধন্যবাদ জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে। সেইসঙ্গে নিজের লক্ষ্যের কথাও জানিয়েছেন জালাল।


নতুন এই দায়িত্ব হাতে নিয়েই জাতীয় দলে স্বস্তির পরিবেশ ফেরাতে চান জালাল ইউনুস। সেই লক্ষ্যে যে পদক্ষেপ নেওয়া দরকার, সেটিই নেবেন বলে জানিয়েছেন তিনি।


জালাল ইউনুস বললেন, ‘অপারেশন্সের প্রথম কাজ জাতীয় দলকে নিয়ে। আমি জাতীয় দলের ড্রেসিংরুমে হেলদি পরিবেশ দেখতে চাই। ওটাই আমার লক্ষ্য। এখানে টিম ম্যানেজমেন্ট, স্টাফ, ক্রিকেটারদের নিয়ে যদি হেলদি পরিবেশ আসে সেটাই হবে সঠিক ট্র্যাক। হেলদি পরিবেশের জন্য ক্রিকেটের স্বার্থে যে পদক্ষেপ নেওয়া যায়, সেটা আমি নেব। কিন্তু অনেক সময় হয় যে পরিস্থিতিটা অনুকূলে থাকে না। তাই এখন আমি শুধু সঠিক দিকে আনার চেষ্টা করব।’


প্রসঙ্গত, গত এক বছর ধরেই জাতীয় দল যেন দিকভ্রান্ত তরীর মতো ছুটছে। সমন্বয়ের অভাবে কেমন ছাড়াছাড়া একটা ভাব দলে। এ নিয়ে ক্রিকেট অপারেশন্সের সাবেক চেয়ারম্যান আকরাম খান বেশ সমালোচনার মুখেই ছিলেন।

ads

Our Facebook Page